Recent News
এবার অনুশীলন শুরু করে দিলেন মুশফিক

চব্বিশ ঘণ্টা আগে ‘হোম অব ক্রিকেট’ গ্রাউন্ডে গিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন মুশফিকুর রহিম। তবে অনুশীলন করতে নয়, শেরেবাংলায় ব্যক্তিগত কাজে গিয়েছিলেন মুশফিক। এবার অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি।

মঙ্গলবার সকালে বাড্ডার বেরাইদে ফর্টিস গ্রুপের একটি মাঠে অনুশীলন শুরু করেছেন মুশফিক। প্রথম দিনের অনুশীলনে কিছুক্ষণ রানিং, স্ট্রেচিং আর পিচে হালকা নক করেছেন। প্রায় আড়াই ঘণ্টার মতো মাঠে কাটিয়েছেন তিনি। নিরিবিলি বলেই অনুশীলনের জন্য মাঠটি বেছে নিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

করোনা পরিস্থিতির মধ্যে ধীরে ধীরে সচল হচ্ছে ক্রিকেট বিশ্ব। আগামীকাল বুধবার টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেট ফিরছে ইংল্যান্ডে। অস্ট্রেলিয়া-পাকিস্তান-শ্রীলঙ্কাও অনুশীলন শুরু করছে। কারণ সহসা মাঠে নামছে তারাও।

অন্যদেশের ক্রিকেটাররা যখন মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছেন, তখন বাংলাদেশি ক্রিকেটাররা ঘরবন্দি। কারণ বাংলাদেশের করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। এই অবস্থায় ক্রিকেট কবে ফিরবে তা অনিশ্চিত।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করে সবাইকে চমকে দিয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিক। নিজের ফেইসবুক পেজে এক ছবিতে দেখা গেছে, মিরপুর শেরেবাংলা স্টেডিয়া মাস্ক পরে দাঁড়িয়ে আছেন তিনি।

তবে অবাক হওয়ার কিছু নেই। কোনো অনুশীলন নয়, ব্যক্তিগত কাজে মিরপুর গিয়েছিলেন তিনি। কাজ সেরে প্রিয় মাঠে দাঁড়িয়ে ছবি তুলেছেন তিনি।

তবে ছবির ক্যাপশনে মুশফিক বুঝিয়ে দিয়েছেন, ২২ গজকে কতটা মিস করছেন তিনি। ফেসবুকে ছবির সঙ্গে তিনি লিখেছেন, ‘অসাধারণ এই ভেন্যুকে মিস করছি। কেবল সর্বশক্তিমানই জানেন, আবার কবে আমরা অনুশীলন শুরু করতে পারব।’

গত ১৫ মার্চ ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের ম্যাচ খেলেছিল ক্রিকেটাররা। সেই ম্যাচে অসাধারণ শুরু করেছিলেন মুশফিক। নতুন দল আবাহনীর হয়ে খেলেছিলেন ১২৭ রানের দুর্দান্ত ইনিংস। কিন্তু এক রাউন্ড খেলা হওয়ার পরই বন্ধ হয়ে যায় লিগ। করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয় ক্রিকেটসহ দেশের সব ধরনের খেলা। এতে দীর্ঘদিন ঘরবন্দি হয়ে পড়েন ক্রিকেটাররা।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *