Recent News
বিশ্ব মাতাচ্ছেন যে ১০ আরব মডেল

নেতৃত্ব দেওয়ার মতো উদ্ভাবনী শক্তি ও দেশি স্টাইলের মাধ্যমে গত এক দশকে আরবের মডেলরা ফ্যাশন দুনিয়ায় বেশ বড়সড় তোলপাড় ফেলেছে। মধ্যপ্রাচ্যের বিভিন্ন অঞ্চলের সেরা আরব মডেলদের সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক—

ইমাম হাম্মাম

আরবের ঐতিহ্য তুলে ধরা ইমাম হাম্মাম আরবের মধ্য-পূর্ব গোত্রের বিখ্যাত মডেল। আরব পরিবারের এই সন্তানের বাবা ইথিওপিয়ান-বংশোদ্ভূত ও মা মরক্কান-বংশোদ্ভূত। তাঁর জন্ম অবশ্য নেদারল্যান্ডসে। হাম্মাম এরই মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত ম্যাগাজিন ‘ভোগ’-এর প্রচ্ছদে উঠে এসেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে তাঁর ভক্ত-অনুসারীর সংখ্যা লক্ষাধিক। একে তিনি আরবের ঐতিহ্য তুলে ধরতে ব্যবহার করে থাকেন। ‘যেসব তরুণ মেয়ে বর্ণবাদ বা চেহারা কিংবা শরীরের রঙের জন্য যুদ্ধ করছেন, আমি তাঁদের জন্য রোল মডেল হতে চাই। খুব বেশি আরব মডেল নেই। উত্তর আফ্রিকান আরব মডেল হিসেবে আরো মেয়ের জন্য দ্বার উন্মুক্ত করার চেষ্টা করছি।’

শাহাদ সালমান

সৌদি আরবের এই মডেল দেখতে অনেকটা কানাডিয়ার ফ্যাশন মডেল উইনি হার্লো হেইলসের মতো। তাঁর স্বতন্ত্র লুক ও রীতিবিরুদ্ধ গল্পের মাধ্যমে এরই মধ্যে তিনি বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছেন। একজন মেকআপ শিল্পী ‘হার্লোর মতো একই বর্ণের’ একটি মেয়ে খুঁজছিলেন, আর সেখান থেকেই পথচলা শুরু শাহাদ সালমানের। এরই মধ্যে তিনি ‘ভোগ’ ম্যাগাজিনের প্রচ্ছদকন্যা হয়েছেন।

আজ্জা স্লিমেন

এই অঞ্চল থেকে ফ্যাশন দুনিয়ায় আসা অন্যতম উদীয়মান তারকা আজ্জা স্লিমেন। এ বছর প্যারিসে অনুষ্ঠিত হওয়া আন্তর্জাতিক ফ্যাশন উইকে অভিষেক হয় ২২ বছরের এ মডেলের। যে কজন আরব মডেল বিশ্বের শীর্ষস্থানীয় মডেলিং এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন, তাঁদের মধ্যে তিনি অন্যতম।

তিলিলা উলহাজ

মরক্কোর অ্যাটলাস পর্বতের আজিলালের অধিবাসী ২৩ বছর বয়সী তিলিলা উলহাজ। তিনি ফ্যাশনের রূপই বদলে দিয়েছেন। নিজের সংস্কৃতির ফ্যাশনই শৈশব থেকে তাঁর অনুপ্রেরণা। তিনি বিশ্বাস করেন, মরক্কোর নাগরিক হিসেবে ফ্যাশন ও বর্ণ তাঁর রক্তে রয়েছে। ভোগ সাময়িকীর আরব সংস্করণের প্রচ্ছদকন্যা হয়েছেন তিনি। বিখ্যাত একটি প্রসাধনী কোম্পানির জনপ্রিয় মুখ তিলিলা।

সোনিয়া বেন আম্মার

তিউনিশিয়ান মডেল ও গায়িকা সোনিয়া বেন আম্মার ফ্যাশন জগতে রাজত্ব চালাচ্ছেন। তিনি প্রখ্যাত চলচ্চিত্র প্রযোজক তারেক বেন আম্মার ও অভিনেত্রী বেয়াতার কন্যা। ২০ বছর বয়সী এই তারকা এরই মধ্যে নেক্সট ম্যানেজমেন্ট প্যারিসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

মালিকা এলমাসলুহি

উদীয়মান এই তারকা ইতালির মিলানে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা একজন মরক্কান ও মা ইতালিয়ান। এরই মধ্যে তিনি সম্মানজনক বিভিন্ন ফ্যাশন হাউজের হয়ে লালগালিচায় হেঁটেছেন। বিশ্বখ্যাত ম্যাগাজিন ভোগের বিচারে তিনি ২০২০ সালের বসন্তকালীন এনওয়াইএফডব্লিউতে অন্যতম সেরা পারফরমার নির্বাচিত হন, যেখানে তিনি রালফ লরেনের জন্য হাঁটেন। চ্যানেল, হারমেস ও মোশ্চিনোসহ বেশ কয়েকটি ব্র্যান্ডের জন্য হেঁটেছেন তিনি।

নোরা আত্তাল

২০ বছর বয়সী মরক্কান-ব্রিটিশ ফ্যাশন মডেল নোরা আত্তাল হাই ফ্যাশন কার্যক্রমের দ্বারা জে ডব্লিউ অ্যান্ডারসনের সঙ্গে তাঁর ক্যারিয়ার শুরু করেন। দারুণ শুরুর পরে ফ্যাশন জগতের বেশ কিছু বড় প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করেছেন। তিনি ভোগ সাময়িকীর ব্রিটিশ ও আরবীয় সংস্করণের প্রচ্ছদকন্যা হয়েছেন। মডেলস ডটকমের বিচারে বিশ্বের সেরা ৫০ মডেলের একজন নির্বাচিত হয়েছেন।

দেবা হেকমত

লন্ডনভিত্তিক তিউনিশিয়ান মডেল দেবা হেকমত মধ্য-পূর্ব আরবের সৌন্দর্য তুলে ধরছেন চমৎকারভাবে। নাইকি, ক্রাউড, হুডল্যাবের মতো খ্যাতনামা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছেন তিনি। মধ্যপ্রাচ্যের মিডিয়া অঙ্গনের বদলে যাওয়ার অংশীদার হতে চান তিনি। এরই মধ্যে দেবা ব্যাপক জনপ্রিয় মডেল।

হাবিবা এল কব্রোসি

ফ্যাশন দুনিয়ায় নতুন মুখ মিশরীয় হাবিবা এল কব্রোসি এরই মধ্যে ভোগের ইতালীয় সংস্করণ ও ইলি সাময়িকীর প্রচ্ছদে উঠে এসেছেন। ক্যারিয়ারের প্রথম বছরের মধ্যেই তিনি ফ্রান্সের প্যারিসের প্রতিষ্ঠান সিটি মডেলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। দ্রুততম সময়ের মধ্যে বিশ্বব্যাপী পরিচিতি পাচ্ছেন তিনি।

আহমাদ কোনতার

সিরিয়ার সোউএইদাতে জন্মগ্রহণ ও বেড়ে উঠেছেন মডেল আহমাদ কোনতার। খেলাধুলা ও জিমন্যাস্টিক্সে আগ্রহী আহমাদ নাচে উদ্যম খুঁজে পান। গ্লোবাল মডেল নেটওয়ার্কে চুক্তিবদ্ধ আহমেদ এরই মধ্যে এল’অফিশিয়েল হোম্মি, ম্যান অ্যাবাউট টাউন-এর মতো বিখ্যাত ম্যাগাজিনের প্রচ্ছদে উঠে এসেছেন।

সূত্র : গালফ নিউজ

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *