Recent News
চুল পাতলা হয়ে যাচ্ছে? জানুন ঘরোয়া সমাধান

নারী বা পুরুষ, প্রত্যেকের সৌন্দর্যই তার চুলের মাধ্যমে ফুটে ওঠে। অনেকে মনে করেন, ঘন কালো চুল সৌন্দর্যকে ফুটিয়ে তোলে। তবে অগোছালো জীবনযাপন ও দূষণের কারণে চুলের ব্যাপক ক্ষতি হয়, শুরু হয় চুল পড়া। চুল পড়ার কারণে চুল পাতলা হয়ে যায়। চুল পড়ে যাওয়া বা পাতলা হওয়া এখন একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য ও জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, কিছু ঘরোয়া পদ্ধতি অনুসরণ করলে চুলের এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। চলুন, দেখে নিই—

দই

দই প্রত্যেকের ঘরেই থাকে। চুলে দই লাগালে চুল বাড়ে। চুলে দই ও মধু মিশিয়ে লাগান, কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এর ফলে চুলের দৈর্ঘ্য বাড়বে।

মেথি

মেথির বীজে নিকোটিনিক অ্যাসিড পাওয়া যায়, যা চুলের গোড়াকে শক্তিশালী করে। মেথির বীজে প্রচুর পরিমাণে প্রোটিন পাওয়া যায়, প্রোটিন চুলের জন্য খুবই উপকারী। মেথির বীজ পানিতে ভিজিয়ে সেই পানি দিয়ে চুল ধুলে খুশকি কমে। এ ছাড়া মেথি চুল পড়া কমায়। মেথির বীজ সারারাত ভিজিয়ে রাখুন, তারপরে মেথি পিষে পেস্ট বানিয়ে নিন। তাতে এক চামচ নারকেল তেল মেশান। এবার মিশ্রণটি চুলে লাগান। এরপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার এটি করলে চুল ঘন ও উজ্জ্বল হবে।

পেঁয়াজের রস

পেঁয়াজ চুলের বৃদ্ধির জন্য খুব কার্যকর। পেঁয়াজের রসে অ্যান্টি-ব্যাকটেরিয়াল পাওয়া যায়, যা চুল থেকে খুশকি কমায়।

মেহেদি

মেহেদি চুলের জন্য অত্যন্ত উপকারী। মেহেদি লাগালে চুল ঘন হয়, পাশাপাশি মেহেদি চুলকে সুন্দর রং দেয়।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *