Recent News
জনরোষে ভীত হয়ে সরকার দেশকে সন্ত্রাসী রাষ্ট্রে রূপান্তরিত করেছে

খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক আন্দোলনের নেতা নূরুল ইসলাম ও ওলিয়ার রহমানকে মধ্যরাতে সাদা পোশাকে গ্রেফতার, পরিবারকে হদিস না দেয়া এবং দুইদিন পরে মিথ্যা মামলা দিয়ে আদালতে পাঠানোর প্রতিবাদে গণসংহতি আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

তিনি বলেন, জনরোষে ভীত হয়ে সরকার দেশকে সন্ত্রাসী রাষ্ট্রে রূপান্তরিত করেছে। করোনাকালে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে প্রায় ২৫ হাজার স্থায়ী শ্রমিক এবং আরও ২৫ হাজার বদলি শ্রমিককে কর্মহীন করার নিষ্ঠুর খেলায় মেতেছে সরকার। সরকার বলছে লোকসান হচ্ছে। মিল খোলা থাকলে প্রতি বছর দুইশ কোটি টাকা লোকসান হয়। অথচ আমরা দেখছি এ সরকারের আমলেই ৪৫ হাজার কোটি টাকা খেলাপিঋণ মওকুফ করা হয়েছে। ভাড়াভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বসিয়ে হাজার হাজার কোটি টাকা দেয়া হচ্ছে। অথচ বিজেএমসি ও মন্ত্রণালয়ের দুর্নীতি ও ভুলনীতির কারণে যে লোকসান হচ্ছে তার দায় নিষ্ঠুরভাবে চাপিয়ে দেয়া হচ্ছে শ্রমিকদের ওপর।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। এছাড়াও বক্তব্য রাখেন দলের নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবলে, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, মনিরুদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবুসহ অন্যান্য নেতারা।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *