Recent News
ইত্তেফাকের ফটো সাংবাদিক রেহেনার মৃত্যুতে ভাইয়ের মানববন্ধন

দৈনিক ইত্তেফাকের ফটো সাংবাদিক রেহেনার অকাল মৃত্যুতে ঢাকা আহ্ছানিয়া মিশন কর্তৃপক্ষকে দায়ী করে মানববন্ধন করেছেন ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত দৈনিক আলোকিত বাংলাদেশের ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবু।

মঙ্গলবার (৭ জুলাই) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে তিনি এ মানববন্ধন করেন।

মানববন্ধনে ফোজিত শেখ জানান, তার ছোট বোন রেহেনা কোলন ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। চিকিৎসার ব্যয়ভার কষ্টসাধ্য ছিল। এ সময়ে তার কর্মস্থল দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকা কর্তৃপক্ষ বেতন ভাতা পরিশোধ করছিল না। রোহিঙ্গাদের নিয়ে আলোকচিত্র প্রদর্শনী করতে কানাডা যাওয়ায় কারণে অফিস থেকে তদন্তকালীন চাকুরিচ্যুত করা হয়। সেখানে তার পাওনা রয়েছে প্রায় ৬ লাখ টাকার ওপরে। ছোট বোনের অসুস্থতা ও চিকিৎসার বিষয়টি অফিসকে লিখিতভাবে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েও ছিলেন। তাতেও কোনো ফল হয়নি।

এছাড়া তিনি বলেন, ‘প্রতিষ্ঠানটি আমার পাওনা টাকা পরিশোধ করেনি। ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত ক্যানসার হাসপাতালে চিকিৎসা করে আমার পাওনা থেকে কেটে লিখিত আবেদন জানিয়েছি। তাতেও প্রতিষ্ঠানটি কোনো কিছুই করেনি। অর্থাভাবে ভালোভাবে বোনের চিকিৎসা করা সম্ভব হয়নি। সে গত ২৯ জুন আমার বাসায় মারা যান। আমার বোনটির ভালভাবে চিকিৎসা হলে বেঁচে থাকত। ঢাকা আহছানিয়া মিশন নামক মানবিক প্রতিষ্ঠানের এই অমানবিক কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

রেহেনার মা ফজিলা বেগম বলেন, ‘আমার ছেলে বাবু বোনের চিকিৎসার জন্য পাগলের মতো হয়ে গেছে। একদিন সে আমাকে বলে মা ঢাকা আহছানিয়া মিশনের ক্যানসার হাসপাতাল আছে। আমার টাকার পরিবর্তে সেখানে আমার বোনের চিকিৎসার জন্য আবেদন জানাবো। এই বলে সে দীর্ঘদিন ঢাকা আহছানিয়া মিশনে দৌড়াদৌড়ি করেন।’ এই কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *